Useful Websites that Change Your Life

চলুন কিছু সাইটের সাথে পরিচয় করিয়ে দেই যে সাইটগুলো হয়তো আপনার জীবনের স্টাইল বদলে দিতে পারে। আমরা সবাই শিখতে ভালোবাসি কিন্তু কাজ করতে পারি না। কেউ টাকার জন্য কোথাও গিয়ে শিখতে পারি না, আবার কেউ বাসা থেকে বের হয়ে গিয়ে শিখতে পারি না।
ধরুন আপনি গ্রাফিক্স ডিজাইন শিখতে চান? এখন আপনি একটি যায়গায় কোর্স শিখতে কথা বললেন, তারা দাম বললো ২৬ হাজার। তখন আপনার শিখার ইচ্ছা কোথায় যাবে? অথচ আপনি কি জানেন? গ্রাফিক্স এর এক নাম্বার প্রতিষ্ঠান এডোবি আপনার জন্য তাদের সফটওয়্যার কোর্স গুলা ফ্রিতে রেখে দিয়েছে। কখনো ডুকে দেখছেন?


এডোবি তাদের সাইটে বিশ্বের সেরা সেরা টপিক্স এর উপর হাই ক্লাস কোর্স করে রেখেছে, অবশ্যই ফ্রী। ই যেমন Adobe Photoshop CC: Your Complete Beginner's Guide নিয়ে তাদের একটি কোর্স আছে। আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এই কোর্স করলে আপনি আর ফটোশপ শিখার জন্য কখনো কাউকে প্রশ্ন করবেন না, এরপর শুধু উত্তর দিবেন। তো Adobe Photoshop CC: Your Complete Beginner's Guide কোর্সটি শুরু করুন এই লিংক হতেঃ https://www.adobeknowhow.com/courselanding/adobe-photoshop-cc-your-complete-beginner-s-guide

অনলি কি একটি কোর্স ? আরে না! এডোবি তাদের সাইটে সব বিষয়ে কোর্স রেখেছে। যেমন আপনি চাচ্ছেন ANDROID এপস তৈরি করতে ! কিন্তু কিভাবে? সমস্যা নাই এডোবি আপনার জন্য Learn Android Basics কোর্সটি ফ্রি করে দিয়েছে। তো https://www.adobeknowhow.com/courselanding/learn-basics-android-one-hour এই লিংক হতে করে ফেলুন এই কোর্স।

আরো আছে লাইটরুম, এইচটিএমএল প্রোগ্রামিং সহ অনেক টপিক নিয়ে অনেক কোর্স। সাইটে ভিজিট করে ফ্রী কোর্স গুলা করেই ফেলুন https://www.adobeknowhow.com/category/Free এই লিংক হতে।

আপনি নিজেকে একজন প্রোগ্রামার হিসাবে দেখতে চান? আপনি কোন এপস তৈরি করে বিশ্বকে তাক লাগিয়ে দিতে চান? তাহলে ফলো করতে পারেন কোড সাইটটি-
লিংক: https://code.org/learn

একবার https://www.gcflearnfree.org/computerbasics/ সাইটির ভিতর ঢুকে ২০ মিনিট সময় দিয়ে দেখে আসুন। আশা করি অনেক ভাল লাগবে।

এখন ভাষা শিখার জন্য একসাইটের সাথে পরিচয় করিয়ে দিবো। ৪/৫ টা দেশের ভাষা জানা মানুষগুলাকে কিছু কোম্পানি বাসায় এসে জব দেয়। তো https://www.duolingo.com/ এই সাইটের সাথে শিখে ফেলুন কিছু দেশে ভাষা । আপনি জার্মান , ইতালিয়ান , রাশিয়ান সহ বিশ্বের যে কোন ভাষা শিখতে পারবেন। অনেক সুন্দর ভাবে । আপনি নিজে ভালো ইংলিশ বলতে পারেন, এখন আপনার কাছে মনে হয় আপনার গ্রামারটিকেলে ভুল হয় কিছু, আপনার ইংলিশ পরিক্ষা করবে এই সাইট-


প্রতিদিন সময় করে এই সাইটগুলোর ২ টি পোষ্ট পড়তে পারলে ফ্রেন্ডরা আপনার কাছ থেকে হেল্প নিবে সবসময়।

নিজে নিজে বিশ্বের সেরা সেরা রান্না গুলো শিখতে চান?
http://www.jamieshomecookingskills.com/index.php ঘুরে আসতে পারেন এই লিংক হতে।


No comments

Theme images by Jason Morrow. Powered by Blogger.